কৃত্তিম বন্যায় শুভকরদী’র প্রধাণ সড়ক পানির নিচে ,জনদূর্ভোগ চরমে

0

মাহাবুবুর রহমান পলাশ,বন্দর(নারায়ণগঞ্জ)থেকেঃ
নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলাধীন কলাগাছিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের শুভকরদী গ্রামের প্রধান সড়কটি এখন হাঁটু পানিতে তলিয়ে গেছে। চারিপাশে ড্রেজারের সাহায্যে বালু দিয়ে ডোবা নালা ও খাল বিল ভরাট করায় এবং সুষ্ঠ ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই পানিতে একাকার হয়ে যায় কলাগাছিয়া টু বন্দরগামী সড়কটি। বৃষ্টির পানিতে কৃত্তিম বন্যা সৃষ্টি হওয়ায় প্রতিনিয়তই এ অঞ্চলের পথচারী ও জনসাধারণসহ যান চলাচলে নিদারুন কষ্ট ভোগ করতে হয়। এসব জমে থাকা পানির কারণে জন সাধারণের মাঝে নানা প্রকার পানিবাহী রোগেরও প্রার্দুভাব দেখা দিচ্ছে।
এলাকাবাসী জানায় , কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানি নামতে পারেনা বিধায় আমাদের এ কষ্ট ও ভোগান্তি। আমরা আমাদের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কে বহুবার এ ব্যপারে জানিয়েছি, জানানো হলেও এর কোন প্রতিকার পাইনি। কলাগাছিয়া হতে মদনগঞ্জ, ফরাজীকান্দা, বন্দর যাতায়াতের একমাত্র প্রধান সড়ক এটি, কয়েকটি গ্রামের জনসাধারণের গুরুত্বপুর্ন এ সড়কটি যদি দ্রুত ড্রেনের ব্যবস্থা করা না হয় তাহলে সড়কটি যে কোন সময় গর্তে পরিনত হতে পারে, এ জলাবদ্ধতার পানি পারায়ে হেঁটে দেখা দিয়েছে পানিবাহীত চর্মরোগ, হচ্ছে হাটা চলারও অসুবিধা। এখন ছোট ছোট গর্ত হয়ে কয়েকটি দুর্ঘটনাও ঘটেছে।
এ সড়কের অটোরিকশা (সিএনজি) চালকগন বলেন, আমাদের বাম্পারে পানি ডুকে চলন্ত গাড়ী হঠাৎ বন্ধ হয়ে যায়, বিকল হয়ে যায় আমাদের গাড়ী। এ অবস্থা থাকলে, এ সড়কে যে কোন সময় আমাদের গাড়ী বন্ধ হয়ে যেতে পারে।
চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের কাছে এলাকাবাসীর দাবি আমাদের কষ্টের এ দুর্ভোগের কথা বিবেচনা করে খুব দ্রুত পদক্ষেপ নিবেন আশা করি।